১৯৮৯ সালে মুক্তি পেয়েছিল রোম্যান্টিক মিউজিক্যাল ড্রামা ‘ম্যায়নে পেয়ার কিয়া’। সেই সময় দারুণ হিট করেছিল এই ছবি। মেরে রং মে রাংনে ওয়ালি, দিল দিওয়ানা, আজা শাম হোন আয়ে, এ𒊎বং কবুতর জা জা জা এখনও জনপ্রিয়।
সুরজ বরজাতিয়া পরিচালিত এই ছবিতে দুই মুখ্য চরিত্রে অভিনয় করেছেন সলমন খান এবং ভাগ্যশ্রী। সলমনের দ্বিতীয় ব্লকবাস্টার হিট ছিল এই ছবি। আরও পড়ুন: পরিণতি পেল ৫ বছরের প্রেম, বিবাহবন্ধনে আবদ্ধ হলেন বাংলাদেশের প্রীতম–শেহতাজ
ছবিতে সবচেয়ে স্মরণীয় সিকোয়েন্সগুলির মধ্যে একটি হল প্রেম সলমন, সুমন ভাগ্য়শ্রীকে কাচের মাধ্যমে চুম্বন করে। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই দৃশ্য প্রসঙ্গে মুখ খুলেছেন পরিচালক সুরজ। তাঁর কথায়, সেই সময় ভাগ্যশ্রীর পরিবার অভিনেত্রীকে পর্দায় চুম্বনের দৃশ্যে অভিনয় করার জন্য আপত্তি জানিয়েছিলেন। আরও পড়ুন: ‘হৃদয়ের এক টুকরো…’, অ্যায় দিল হ্যায় মুশকিল’-এর ৬ বছর, একতরফা প্রেমের কাহিনিকে করণের কুর্নিশ
‘ম্যায়নে পেয়ার কিয়া’ সম্পর্কে কথা বলতে গিয়ে পরিচালক সূরজ বরজাতিয়া বলেন, ‘প্রথমত এটি একটি চুম্বন দৃশ্য ছিল। তার উপর খুব রক্ষণশীল পরিবারের মেয়ে ভাগ্য়শ্রী। অনেক আগেই আমি আমার স্ক্রিপ্ট লিখেছিলাম।𒁃 তাই এগিয়ে যেতেই হবে। এবার ভাবনার বিষয় ছিল জিনিসটা কীভাবে করা যাবে। সেই সময় ফুল দেখিয়ে চুম্বনের দৃশ্যগুলি শ্যুটিং করা হত। কিন্তু আমি তা করতে চাইনি। সেটে ভাগ্যক্রমে একটা কাচ ছিল। একদিন সেটে এসে দেখি দরজা বন্ধ। হঠাৎ, একটি কাচের দরজা আমার সামনে আসে এবং আমি এভাবেই ছবিটা লিখেছিলাম।’
‘ম্যায়নে পেয়ার কিয়া’ পরিচালনার পর, সূরজ ‘হাম আপকে হ্যায় কৌন..!’, ‘হাম সাথ সাথ হ্যায়’, ‘ম্যায় প্রেম কি দি💖ওয়ানি হুঁ’, ‘বিবহা’ এবং ‘প্রেম রতন ধন পায়ো’ নামে আ🉐রও পাঁচটি ব্লকবাস্টার ছবি পরিচালনা করেছেন। তিনি সাত বছর পর অমিতাভ বচ্চন, অনুপম খের, বোমান ইরানি এবং পরিণীতি চোপড়াকে নিয়ে পর্দায় ফিরছেন। আগামী ১১ নভেম্বর বড় পর্দায় মুক্তি পাবে ‘উঁচাই’।