OTT প্ল্যাটফর্মে এতদিন ধরে মূলত সেইসব অনেক ছবি মুক্তি পেয়েছে যা বক্স অফিসে তেমন ভালো চলেনি। OTT মাধ্যমে যে অনেকেই দেখেছেন, এমনটাও নয়। কিন্তু এতদিন সেই সব ছবিগুলোকে নেওয়া হতো OTT প্ল্যাটফর্মে।ꦫ এমনকি এখানে বিভিন্ন ধারার কাজ তুলে ধরা হতো, যা হয়তো চেনা ছকের বাইরে, একটু অন্যরকম কিছু। কিন্তু এখন OTT প্ল্যাটফর্মগুলো নিজেদের পছন্দ, প্রাধান্য পাল্টে ফেলতে চাইছে। নন মেইনস্ট্রিম প্রজেক্ট বা বক্স অফিসে ব্যর্থ হয়েছে এমন ছবি আর এখানে দেখাতে আগ্রহী নয় OTT প্ল্যাটফর্মগুলো। যার সঙ্গে মানুষ রিলেট করতেই পারছে না সেটাকে নিজেদের মাধ্যমে ꦍরাখতে বিন্দুমাত্র আগ্রহী নয়।
উদাহরণ হিসেবে বলা যেতে পারে কপিল শর্মার ছবি জুইগ্যাটোর কথা। এই ছবিটা কিন্তু এখনও কোনও OTT মাধ𓆉্যমের সঙ্গে চুক্তি করে উঠতে পারেনি যেখানে এটা দেখানো হবে। বক্স অফিসে এই ছবিটি একদমই চলেনি। ফলে OTT ডিল ফাইনাল হচ্ছে না কিছুꦆতেই এই ছবি।
তবে কেবল যে বক্স অফিসে সফল হয়েছে বলেই সে ছবিকে OTT প্ল্যাটফর্মগুলো সাদরে গ্রহণ করছে এমনটাও কিন্তু নয়। বিতর্কিত কনটেন্ট থাকলেও সেটাকে অ্যাভয়েড করে চলা হচ্ছে। এই বিষয়ে বলা যেতে পারে দ্য কেরালা স্টোরির কথা। ছবিটা বক্স অফিসে সফল হ🌞ওয়া সত্বেও এখনও কোনও OTT প্ল্যাটফর্মে জায়গা পায়নি।
পারসেপ্ট পিকচারের প্রোডাকশন এবং ডিস্ট্রিবিউশন হেড ইউসুফ শেখ এই প্রসঙ্গে বলেছেন, 'OTT প্ল্যাটফর্মের মালিকরা বুঝেছেন যে এমন ছবির জন্য টাকা ব্যয় করা অর্থহীন যার আখেরে কোনও দর্শক টানতে পারবে না। কিছুদিন চলতে না চলতেই ভিউজ পড়ে যাবে। বিশেষ করে এটা প্রযোজ্য সেই সব ছবির ক্ষেত্রে যা বক্স অফিসে একদমই ভালো চলেনি। ফলে দুই পক্ষই যদি মোটামুটি অল্প দামে🃏 একটা রফায় আসে তাহলে সেটা ঠিক আছে, নইলে অকারণ বেশি টাকা দিয়ে সেই ছবির সত্ব কিনতে আর আগ্রহী নন OTT প্ল্যাটফর্মগুলোর মালিকরা।'
একই সঙ্গে এখন এই OTT প্ল্যাটফর্মগুলো আর প্যাকেজ ডিলে যেতে চাইছে না। একটা নির্দিষ্ট ছবির ডিল করতেই তারা বেশ⛦ি আগ্রহী সেটার বক্স অফিস রেজাল্ট দেখার পর।